,
বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
নিরপেক্ষ সরকারের শর্তে বিএনপির সঙ্গে কোনো আলোচনা হবে না : ওবায়দুল কাদের কিশোরগঞ্জের ভৈরবে ডিবি পুলিশ কর্তৃক ৬ কেজি গাঁজা সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে সাহায্য করেন শিক্ষকরা : খাদ্যমন্ত্রী টাঙ্গাইলে পান চাষ করে সফল জহিরুল জনসচেতনতা গড়ে তুলতে গণমাধ্যমের প্রতি রাষ্ট্রপতির আহ্বান ‘শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে’ সময়োপযোগি প্রযুক্তিতে আপডেটেড হতে হবে : স্পিকার নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে টেকসই উন্নয়ন নীতি গ্রহণের আহ্বান গাইবান্ধায় গ্রামীন নিউজ২৪ এর ৬ষ্ঠ বর্ষপূর্তি পালিত ঘোড়াঘাটে ৮ পতিতা ও খদ্দরের ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

আরও ১০০ হাসপাতালে চালু হচ্ছে বৈকালিক সেবা: স্বাস্থ্যমন্ত্রী

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ৩৩ Time View

নিজস্ব প্রতিবেদক: দেশের ৫১টি সরকারি হাসপাতালে ফি দিয়ে রোগীরা এখন থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে বৈকালিক সেবা পাচ্ছেন। এ সেবার পরিধি আরও বাড়ছে।

আগামী সপ্তাহে আরও ১০০ হাসপাতালে এ সেবা চালু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

মঙ্গলবার (২ মে) সচিবালয়ে জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বৈকালিক ক্লিনিক্যাল প্র্যাকটিস করার সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। আগামী এক সপ্তাহ থেকে সর্বোচ্চ ১০ দিনের মধ্যে আরও ১০০টি প্রতিষ্ঠানে বৈকালিক সেবা চালু করা যাবে।

প্রসঙ্গত, গত মাসের ৩০ মার্চ সরকারি হাসপাতালে বৈকালিক সেবা উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। দেশের সরকারি হাসপাতালে ফি দিয়ে রোগীরা এখন থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের থেকে বৈকালিক সেবা পাবেন। প্রাথমিকভাবে ৫১টি সরকারি হাসপাতালে এই সেবা কার্যক্রম চালু করা হয়। এরপর আজ আরও ১০০ হাসপাতালে এ সেবা চালুর কথা বললেন ডা. জাহিদ মালেক।

উদ্বোধনের দিন তিনি জানিয়েছিলেন, দেশের ১২টি সদর হাসপাতাল ও ৩৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, অর্থাৎ মোট ৫১টি হাসপাতালে এ সেবা মিলবে। দুপুর পর্যন্ত বিদ্যমান সরকারি স্বাস্থ্যসেবার পাশাপাশি বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সরকারি চিকিৎসকরা রোগী দেখবেন। বিভিন্ন রোগের পরীক্ষা-নিরীক্ষাও করবেন। এর মাধ্যমে রোগীরা মানসম্মত সেবা পাবেন এবং বেসরকারি হাসপাতালের ওপর চাপ কমবে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, প্রাথমিকভাবে একজন জ্যেষ্ঠ চিকিৎসকের (অধ্যাপক) ৫০০ টাকা ফি (ভিজিট), তবে তিনি পাবেন ৪০০ টাকা। সিনিয়র কনসালটেন্ট পাবেন ৩০০ টাকা। সহকারী অধ্যাপক পাবেন ২০০ টাকা। তাকে যারা সহযোগিতা করবেন, তারা পাবেন ৫০ টাকা করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Jonogonerkhobor - জনগণের খবর পোর্টালের প্রয়োজনীয় লিংকসমূহ :

About Us

Contact Us

Privacy Policy

Disclaimer

Terms and Conditions

© All rights reserved © 2022 Jonogoner Khobor - জনগণের খবর
Design & Developed by: Sheikh IT
sheikhit
error: Content is protected !!