,
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গাইবান্ধায় ২৫০ পরিবার পেল জমি ও গৃহ

রিপোর্টারের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ১০৯ Time View

ফয়সাল রহমান জনি: মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৩য় পর্যায়ের ২য় ধাপে সারাদেশে ২৬ হাজার ২শ ২৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

গাইবান্ধা সদর উপজেলার ২৫০টি পরিবারকে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজ সহ জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

সেই সঙ্গে ৭ উপজেলায় মোট ১৫৯৭জন ভূমিহীন ও গৃহহীন মানুষকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়। জমিসহ প্রতিটি ঘরের মালিকানা স্বামী স্ত্রীর ৫০ ভাগ করে একজন উপভোগী পূর্ণ ঘরের মালিকানা লাভ করবেন।

এ উপলক্ষে গাইবান্ধা সদর উপজেলা পরিষদের আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপকারভোগীদের মাঝে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে গণভবন থেকে সরাসরি সম্প্রচারে প্রজেক্টরের মাধ্যমে বক্তব্য রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মসূচীর উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বাচে। প্রতিটি মানুষকে যেন সুন্দর সমাজ গড়ে তুলে দিতে পারি। সে জন্য সমাজের প্রতিটি স্তরের মানুষ যারা ভূমিহীন ও গৃহহীন থাকবে তাদেরকে জমি সহ সেমিপাকা ঘর বিতরন করা হবে। সে সাথে তিনি আরও বলেন- বিদ্যুৎ ও পানি সাশ্রয় করতে হবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা প্রশাসক মো. অলিউর রহমান।

সভাপতিত্ব করেন গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার শরীফুল আলম।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ সারোয়ার কবির, গাইবান্ধা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম রেজা, সাধারন সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন- উপজেলা একাডেমিক সুপারভাইজার আলমগীর হোসেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জেবুন নাহার, সহকারী কমিশনার ভূমি রেজাউল ইসলাম, এনডিসি হৃদয় আহমেদ জুয়েল, প্রকল্প বাস্তবতায়ন কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ্ নাসির উদ্দিন সহ বিভিন্ন সরকারি, বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক সহ উপকারভোগীরা।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় সারা দেশে সমাজের গৃহহীন ও ভূমিহীন ২৬ হাজার ২শ ২৯জন মানুষকে সেমিপাকা পাকা ঘর বিতরন করা হয়। এরই ধারাবাহিকতায় গাইবান্ধা সদর উপজেলার ২৫০ টি সহ জেলার ৭টি উপজেলায় মোট ১৫৯৭টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাকা ঘর পান। এছাড়াও সদর উপজেলায় ২শত ৫৪টি পরিবার, সাঘাটায়-১শত ৭০টি, ফুলছড়িতে ৩শত ১৮টি, সাদুল্যাপুরে ৭০টি, সুন্দরগঞ্জে ৫শত ১০টি, পলাশবাড়ীতে ১শত ৪০টি ও গোবিন্দগঞ্জে ১শত ৩৫টি পরিবারকে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজ হস্তান্তর করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরও খবর পড়ুন:

Jonogoner Khobor - জনগণের খবর পোর্টালের গুরুত্বপূর্ণ লিংকসমূহ:

 আমাদের পরিবার

About Us

Contact Us

Disclaimer

Privacy Policy

Terms and Conditions

Design & Developed by: Sheikh IT
sheikhit

জনগণের খবর পোর্টালের কোনো প্রকার নিউজ, ছবি কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত অন্য কোথাও ব্যবহার করা যাবে না। ধন্যবাদ।